জীবনের অন্য পৃষ্ঠা\\কামদেব

বাংলা সেক্স গল্প,Bānlā sēksa galpa,যৌন গল্প,Discover endless Bengali sex story and novels. Browse Bengali sex stories, bengali adult stories ,erotic stories. Visit theadultstories.com
User avatar
kamdevbaba
Novice User
Posts: 83
Joined: 16 Oct 2014 16:54

Re: জীবনের অন্য পৃষ্ঠা\\কামদেব

Unread post by kamdevbaba » 18 Sep 2016 13:44

[৪৫]


জয়ন্তী বলেছিল সময় দিতে পারবেনা।আপকা weapon আউরত লোগোকো দিবানা বানা দেগা। কথাটা যে শুধু কথার কথা নয় রত্নাকর হাড়ে হাড়ে টের পায়।একদম ফুরসৎ নেই।এক-একদিন একাধিক নম্বর থেকে ফোন আসছে,সবাইকে সময় দিতে পারছে না,আজ না কাল বলে এড়িয়ে যেতে হচ্ছে।সোসাইটি থেকে ফোন আসে বাজতে বাজতে একসময় বন্ধ হয়ে যায়। শরীর খারাপ বন্ধুর বিয়ে কতবার বলা যায়। কথায় বলে লোভে পাপ পাপ হতে পতন।সব থেকে দুঃখ জনক উমাদার বিয়েতে যেতে যেতে পারেনি।আজ বউভাত--যেতেই হবে।স্যুটকেশ খুলে টাকার গোছা গুছিয়ে তার উপর জামা কাপড় চাপা দিয়ে রাখল।এক প্রস্থ ভাল জামা কাপড় গুছিয়ে রাখে বিয়ে বাড়ীর জন্য।দেখা হলে বিয়েতে না যাওয়ার কারণ উমাদাকে কি বলবে মনে মনে একটা সন্তোষজনক যুক্তি খোজার চেষ্টা করে।
সকাল থেকে উশ্রীকে নিয়ে গপ্পে মেতে আছে উমানাথের বন্ধুরা।উমানাথ চা দিয়ে যাচ্ছে কিন্তু ভিতরে ঢুকছে না।উশ্রী বন্ধুদের সঙ্গে কথা বলে উমানাথকে চেনার চেষ্টা করে।এখনো পর্যন্ত একসঙ্গে মন্ত্রোচ্চারোন ছাড়া কোনো কথা হয়নি।বঙ্কা ছন্দার একেবারে গা ঘেষে বসেছে।উশ্রীর কেমন সম্পর্কিত বোন ছন্দা।কাল রাত থেকে এখানে আছে।হিমেশ ফিস ফিস করে পল্টুকে বলল,দেখ বোকাচোদা কেমন সেটে বসে আছে।বঙ্কার দিকে আড়চোখে তাকিয়ে সুদীপ মৃদু স্বরে গান গাইল,কোথায় পেরেক ঠূকছ পাচু ও মাটি বড় শক্ত। ছন্দা কি বুঝল কে জানে মুখ ঘুরিয়ে মুচকি হাসল।বঙ্কা কট মটিয়ে সুদীপকে দেখে বিরক্তি নিয়ে বলল,সব জায়গায় ছ্যাবলামি।
--আপনার এখানে খুব বোর লাগছে তাই না?বঙ্কা জিজ্ঞেস করল।
--না তানয়,আসলে কাউকে চিনিনা জানিনা--।উশ্রী আমতা আমতা করে বলে।
--বাইরে বেরিয়ে একটু ঘুরলে ভাল লাগবে।
--তা ঠিক।ছন্দা বলল।
উশ্রী সকলের দৃষ্টি এড়িয়ে ছন্দার উরুতে চিমটি দিল।ছন্দা হাত দিয়ে উশ্রীর হাত সরিয়ে দিল।এই ছেলেটা কাল রাত থেকে তার সঙ্গে ভাব জমাবার চেষ্টা করছে,ছন্দার মজা লাগে।
--যান বঙ্কার সঙ্গে পাড়াটা ঘুরে আসুন।শুভ ফুট কাটল।
সারা ঘর হো-হো করে হেসে উঠল।উশ্রী মুখ চাপা দিয়ে হাসি দমন করে।বঙ্কা গম্ভীর কোনো কথা বলেনা।উশ্রী জিজ্ঞেস করল,আপনাদের মধ্যে রতি কে?
সবাই মুখ চাওয়া চাওয়ি করে।উশ্রী বলল,কাল থেকে নামটা শুনছি তাই--।
--লেখক।বঙ্কা বলল।ও এখনো আসেনি।সন্ধ্যেবেলা আলাপ করিয়ে দেবো।
--আমার সঙ্গেও আলাপ করিয়ে দেবেন তো।অনেক লেখকের নাম শুনেছি কিন্তু কাউকে চোখে দেখিনি।ছন্দা বলল।
মোবাইল বাজতে কানে লাগিয়ে রত্নাকর বলল,সন্ধ্যেবেলা দেখা হবে...বিশ্বাস করো. ..সব তোমাকে বলব....ঠিকই, বিশ্বাস আমিই আমাকে করিনা....উমাদা রাগ হওয়া স্বাভাবিক অস্বীকার করছিনা..সব কথা শুনলে আর রাগ করতে পারবেনা ....বৌদিকে বোলো ঝড় বাদল কিছুই আমাকে আটকাতে পারবে না....আচ্ছা।
উমাদা ছাড়া অন্য কেউ হলে এত খারাপ লাগত না।বিপদে আপদে উমাদা সব সময়ে তার পাশে থেকেছে।গতকাল এক ফাকে গিয়ে দেখা করে আসলে ভাল হত।আবার কে ফোন করল?
--হ্যালো?
--সোম?
--বলছি,আপনি?
--মী এমা এণ্ডারসন।ক্যান ইউ প্লিজ কাম টুডে?
--অলরেডি প্রি অকুপায়েড।চারটের সময় জরুরী এ্যাপয়নমেণ্ট।
--প্লিজ সোম,তিনটের আগেই রিলিজ করে দেবো।টু-থার্টি পিএম আমার ফ্লাইট, ক্যালকাটা লিভ করতে হবে।দোন্ত ডিজ হার্টেন মী ডার্লিং।
রত্নাকর মনে মনে হিসেব করে,সাড়ে-তিনটের ফ্লাইট ধরতে অন্তত একঘণ্টা আগে রিপোর্ট করতে হবে?রত্নাকর জিজ্ঞেস করল,তুমি একা?
--আমার ফ্রেণ্ড বরখা আর আমি।
--আপনি কি ফরেনার?
--ইন্ডিয়াতে একটা এন জি ও-তে আছি।প্লিজ সোম--।
--আপনি কি আমার ব্যাপারে জানেন?
--এভ্রিথিং হি-হি-হি,সাইজ ডিউরেশন--আই লাইক ইট।
--কিন্তু কাল হলে ভাল হত মানে--।
--জরুরী কাজে আজই ক্যালকাটা লিভ করতে হচ্ছে।তোমার সঙ্গে কথা বলছি আই এ্যাম ফিলিং এক্সসাইটেড।
--আচ্ছা দেখছি--।
--নো দেখছি ডারলিং,তুমি ঠিক একটায় রিচ করছো।ঠিকানাটা লিখে নেও।
রত্নাকর ঠিকানা লিখে নিয়ে বলল,আমার রেট কিন্তু বেশী।
--ও কে দ্যাট ইজ নট প্রব্লেম।
--ঠিক আছে।
ওপাশ থেকে এমা বলল,থ্যাঙ্কিউ জান।
থ্যাঙ্ক ইউ জান?এখানে থাকতে থাকতে কথা বলার ঢং বদলে গেছে।বিদেশিনীদের ফিগার অন্যরকম,অনেক বেশি সক্রিয়। এর আগে ফরেনার চোদেনি,নতুন অভিজ্ঞতা হবে।বিদেশ থেকে এখানে এসে স্বেচ্ছাসেবী সংস্থায় আছে।তিনটের আগে রিলিজ করে দেবে চারটে হলেও অসুবিধে হত না।ইচ্ছে করেই হাতে সময় রেখেছে।পাঁচটার মধ্যে উমাদার বাসায় গেলেই যথেষ্ট।দরকার হয় রাতে থেকে যাবে।পরক্ষনে খেয়াল হল আজ তো ফুলশয্যা। রাতে থাকা উচিত হবেনা।ছবিতে দেখেছে আজ স্বচক্ষে দেখবে উমাদার বউকে।বউয়ের সঙ্গে রোমান্স করছে উমাদা ভাবতেই মজা লাগে।নারী শরীরের রহস্য উন্মোচিত হবে উমাদার সামনে।
গেস্ট হাউস ভি আই পিতে,দরকার হলে ট্যাক্সি নিয়ে নেবে।এবার একটা ব্যাঙ্ক এ্যাকাউণ্ট খুলতে হবে।এতগুলো টাকা আলগা ফেলে রাখা রিস্ক হয়ে যাচ্ছে।টাকা হাতে এলেই ব্যাঙ্কে ফেলে দাও,ব্যাস নিশ্চিন্ত।
সন্ধ্যা থেকে ললিত রাগে সানাই বাজছে। বিকেল থেকে উমানাথের দলবল হাজির।বঙ্কা এখনো ছন্দার পিছনে ঘুর ঘুর করছে।শুভর খারাপ লাগে,এভাবে প্রেম হয়না।চোখ মুখ দেখে বুঝেছে ছন্দা মেয়েটা সেয়ানা টাইপ।বঙ্কাকে খেলাচ্ছে,বলতে গেলে ভুল বুঝবে।মাঝে মাঝে রাস্তার দিকে চোখ যাচ্ছে কখন দেবযানী আণ্টি আসে।রোজিকে একা ছাড়বে না। ছাদে প্রথম ব্যাচ বসাবার তোড়জোড় চলছে।বেলা চৌধুরী নতুন বউয়ের পাশে বসে অভ্যাগতদের সামলাচ্ছে।মনীষাবৌদি সারা বাড়ি ছুটে বেড়াচ্ছে।দেবযানী আণ্টি সপরিবারে এলেও রোজির হাত ছাড়ছেন না।রোজি ঘুরে শুভকে দেখছে ইশারায় মাকে দেখিয়ে নিজের অসহায়তা বোঝাবার চেষ্টা করছে।
সময় মতো ঠিকানা খুজে রত্নাকর সওয়া-একটা নাগাদ গেস্ট হাউস খুজে বের করে, দরজায় কড়া নাড়ে।দরজা খুলে সপ্রশ্ন দৃষ্টি মেলে তাকালো গৌরাঙ্গী মহিলা।রত্নাকর পরিচয় দিতে মহিলা বলল,এ্যাম এমা।কাম অন ডার্লিং।
রত্নাকর ঘরে ঢুকতে এমা দরজা বন্ধ করে ক্ষুধার্ত নেকড়ের মত সোমকে জড়িয়ে ধরে চুমুতে চুমুতে অস্থির করে তুলল।অন্য মেয়েটি সম্ভবত বরখা,এদেশের মেয়ে।হা-করে চেয়ে বন্ধুকে দেখছে। অবস্থা বুঝতে কয়েক সেকেণ্ড সময় নিয়ে সোমের জিপার খুলে ল্যাওড়া বের করে হাত দিয়ে চামড়া খুলতে এবং বন্ধ করতে করতে এক সময় মেঝেতে বসে মুখে নিয়ে চুষতে শুরু করে।এমা প্যান্টির উপর স্ক্রিন পরেছে। পাছায় চাপ দিয়ে বুঝতে পারে।এমা সোমকে ছেড়ে দিয়ে কোমর থেকে স্ক্রিন টেনে নামিয়ে পা গলিয়ে বের করে দিল।মেঝেতে বসে দুই উরু চেপে ধরে বাড়াটা চুষতে থাকে।রত্নাকর দাঁড়িয়ে এমার বব কাট চুলে হাত বোলাতে লাগল।বরখা দুহাতে নিজের স্তন ধরে নাড়তে নাড়তে রত্নাকরের সামনে এসে দাড়াতে রত্নাকর ওকে ঘুরিয়ে মাই টিপতে লাগল।
এমার ঠোটের কষ বেয়ে লালা গড়াচ্ছে। প্যাণ্টি টেনে খুলেএমা বিছানায় চিত হয়ে দু-হাটুর তলায় হাত দিয়ে গুদ ফাক করে বলল,বরখা প্লীজ হি উইল গিভ আপ উইদিন থ্রি।কাম অন সোম গিভ মি ইওর বেস্ট।
বরখা ঠেলে রত্নাকরকে এমার কাছে নিয়ে গেল।ফুলের মত ফুটে আছে এমার গুপ্তাঙ্গ।নাভির নীচে ঈগলের ট্যাটু।মাথা উচু করে এমা দেখার চেষ্টা করে।বরখা বাড়াটা ধরে চেরার মুখে লাগিয়ে দিতে রত্নাকর চাপ দিল।
--আউচ।এমা কাতরে উঠল।
রত্নাকর ঠাপাতে থাকে এমা বলল,গিভ শ্যাটারিং--গিভ শ্যাটারিং সোম।
এমন সময় মনে হল কেউ দরজা ধাক্কাচ্ছে।বিরক্ত হয়ে এমা বলল,ডোণ্ট ডিস্টারব,কাম অন লেটার।কাম অন সোম।
রত্নাকর ঠাপিয়ে চলেছে।বরখা পিছন থেকে সোমের পাছা টিপতে লাগল।
আবার কড়া নাড়ার শব্দ।এমা বিরক্ত হয়ে সোজা হয়ে বসে জিজ্ঞেস করল,হু ইজ দিস?
--পুলিশ,দরজা খুলুন।
সকলে পরস্পর মুখ চাওয়া চাওয়ি করে।রত্নাকরের মুখ শুকিয়ে যায়।দ্রুত প্যাণ্টের জিপার টেনে নিজেকে স্বাভাবিক হবার চেষ্টা করে।এমা নীচে নেমে স্কার্ট নামিয়ে নিজেকে বিন্যস্ত করে বরখাকে দরজা খুলতে ইঙ্গিত করল।বরখা দরজা খুলতেই হুড়মুড়িয়ে পুলিশ ঢুকে দেখল মেঝেতে অন্তর্বাস ছড়ানো পড়ে আছে।বিদেশিনী মহিলার চোখে মুখে ভয়ের কোনো চিহ্ন নেই।একপাশে রত্নাকর মাথা নীচু করে দাঁড়িয়ে আছে।অফিসার হুকুম করল,ওই বোকাচোদাকে ভ্যানে তোল। একজন সিপাই রত্নাকরের কলার চেপে টানতে টানতে নীচে দাঁড়ানো ভ্যানে তুলল।
এমা জিজ্ঞেস করে,হোয়াট হ্যাপেন অফিসার।
কিছুক্ষন দুজনের মধ্যে ইংরেজিতে কথাবার্তা হয়,আলাপ করতে করতে ব্যাগ খুলে বিভিন্ন কাগজ পত্র দেখাল।তারপর হাজার পাঁচেক টাকা দিতে পুলিশ রত্নাকরকে নিয়ে চলে গেল।
পুলিশের সঙ্গে সঙ্গেই বেরিয়ে এমা এবং বরখা গাড়ীতে উঠে বিমান বন্দরের দিকে রওনা হল।চোখে মুখে বিরক্তি অতৃপ্তির ছাপ।মনে মনে গজরাতে লাগল,দে উইল নট বী এ্যাট পিস।স্কাউন্ড্রেল।
রাত বাড়তে থাকে,একটু রাত করে ডাক্তার শরদিন্দু ব্যানার্জি এলেন।উশ্রীকে দেখে বললেন,চমৎকার বউ।তারপর একটা শাড়ী এগিয়ে দিলেন।উশ্রী নমস্কার করে শাড়ীটা নিয়ে পাশে বসা বেলা চৌধুরি হাতে দিল।বিয়ে বাড়ী রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঝিমিয়ে আসে।
হাজতে বসে ঠোটের কষ বেয়ে গড়িয়ে পড়া রক্ত হাতের উলটো দিক দিয়ে মুছল রত্নাকর।অমানুষিক মার মেরেছে কিন্তু রত্নাকর মুখ দিয়ে একটা শব্দও উচ্চারণ করেনি।কামনা করেছে মারতে মারতে একেবারে মেরে ফেলুক।ডাকাতি কিম্বা খুনের জন্য ধরলে দুঃখ ছিলনা।কিন্তু যে জন্য তাকে ধরেছে সেকথা মনে করে লজ্জা গ্লানিতে সারা শরীর অবশ হয়ে আসে।শুধু এইটুকু বাকী ছিল,এবার ষোল কলা পুর্ণ হল।সারা জীবন তাকে জেল বন্দী করে রাখলেই ভাল।এই মুখ আর সে বাইরে দেখাতে চায়না।
ওসি নিত্যানন্দ ঘোষ নিজের ঘরে বসে হাপাচ্ছে।এরকম আসামী সে আগে কখনো দেখেনি। আচ্ছা আচ্ছা গুণ্ডা মস্তান ঘোষ বাবুর পাল্লায় পড়লে প্যাণ্ট হলদে করে ফেলে।বোকাচোদার মুখে রা নেই।এই বোকাচোদাকে যা জিজ্ঞেস করে,নেই-নেই।বাড়ী কোথায়?নেই।বাড়ীতে কে কে আছে? কেউ নেই।সিপাইকে ডেকে বলল,জল খাওয়াও।টেবিলের উপর হাত ঘড়ি খুলে রেখেছে।একপাশে আসামীর মোবাইল আর টাকা পয়সা।সিপাই জল নিয়ে হাপাতে হাপাতে ঢুকে বলল,এসপি সাহাব।
গাড় মেরেছে আবার এসপি কেন? ঘোষবাবু ঢক ঢক করে জল খেয়ে কোমরে বেল্ট আটকে টেবিল থেকে ঘড়ী তুলে কব্জিতে বাধতে বাধতে উঠে দাড়াতে না দাড়াতে এসপি প্রবেশ করেন।ঘোষ বাবু স্যালুট করে নিজের চেয়ার দেখিয়ে বসতে অনুরোধ করে পাশে দাঁড়িয়ে থাকে।
ঘোষবাবুর কপালে ভাজ,থানায় কেন?তাহলে ম্যাডামের কাছে কোনো খবর আছে?
এসপি সাহেব বসে ডায়েরী বুক ঘাটতে থাকেন।
শেষ ব্যাচ বসে গেছে। মনীষা এসে উমানাথকে জিজ্ঞেস করল,রতি আসেনি।
রতি না আসায় উমানাথের মেজাজ আগেই খিচড়ে ছিল।কিছুটা উষ্মা নিয়ে বলল,আমি কি বসেছিলাম,কে আসছে না আসছে দেখার জন্য?
মনীষা দেওরের ক্ষোভের কারণ অনুমান করতে পারে।ইতিমধ্যে অন্যান্যরাও এসে পড়েছে। শুভ বলল,বৌদি রতি অনেক বদলে গেছে।
--তোমরা একবার ফোন করে খবর নিতে পারতে?মনীষা বলল।
কথাটা উমানাথের খারাপ লাগেনা বঙ্কাকে বলল,ফোন করতো।বড় লেখক হয়ে গেছে।
ঘোষবাবু একজন সিপাইকে চা আনতে ইঙ্গিত করল।এসপি সাহেব ডায়েরীর একজায়গা দেখিয়ে চোখ তুলে ঘোষবাবুর দিকে তাকালেন।
ঘোষবাবু বললেন,ম্যাম-।
--স্যার বলুন।
--স্যরি স্যার,একটা সেক্স র‍্যাকেট রেইড করা হয়েছে।
--কোথায়?একজন সেক্স করছিল?
--ভি আই পি রোডের একটা গেস্ট হাউসে। দুজন মহিলা একজন পুরুষ।মহিলা দুজনের মন্ত্রী লেবেলে কনট্যাক্ট আছে ,আজই দিল্লী চলে গেল।
--সো হোয়াট?
--না মানে স্যার ওদের কনফারেন্স আছে মিনিস্টার উপস্থিত থাকবেন।আরেক জন আনন্দ।
--ওর বাড়ীর লোককে খবর দিয়েছেন?
--স্যার ছেলেটা পেশাদার ভীষণ টেটিয়া টাইপ, বলছে বাড়ী নেই নিজের কেউ নেই কিছুই বলছে না।
--তাহলে নাম জানলেন কি করে?
--সোর্স মারফৎ জেনেছি স্যার।
একজন সিপাই টেবিলে চা খাবার রেখে দিল।এসপি সেদিকে ফিরেও দেখলেন না।
এস পি সাহেব উঠে দাড়াতে টেবিলের উপর রাখা।মোবাইল ফোন বেজে উঠল। এস পি জিজ্ঞেস করলেন,কার ফোন?
--আসামীর স্যার।
--ধরুন।
ওসি ঘোষবাবু ফোন ধরে বললেন,হ্যালো?..কিরে রতি তুই কোথায়?...কে রতি?...মানে রতি রত্নাকর সোম...চ্যাংড়ামো হচ্ছে?... ওপাশ থেকে ফোন কেটে দিল।
--কে ফোন করল?
--চ্যাংড়া ছেলের ব্যাপার।রত্নাকর সোমকে চাইছে।
রত্নাকর সোম?এসপি জিজ্ঞেস করল, আসামীর নাম কি বললেন?
--আজ্ঞে স্যার আনন্দ।
--কল ব্যাক করুন--কে ফোন করেছে?
ঘোষবাবু নম্বর টিপে ফোন করল,হ্যালো একটু আগে আপনি ফোন করেছিলেন ...আমি এয়ারপোর্ট থানা থেকে বলছি...।
--স্যার ফোন কেটে দিল।
এস পির কপালে চিন্তার ভাজ, জিজ্ঞেস করেন,আসামী কোথায়?
--চলুন স্যার।ভীষণ জিদ্দি।
এস পি সাহেব দূর থেকে হাজতে বসা ছেলেটিকে দেখলেন।মুখ নীচু করে বসে থাকলেও চিনতে ভুল হয়না।মুখে মেঘ জমে। দাত দিয়ে ঠোট কামড়ে ধরেন,ওসির দিকে চোখ তুলে তাকাতে ঘোষবাবু জিজ্ঞেস করে,কিছু বলবেন স্যার?
--খুব মেরেছেন?
--না মানে এদের কাছে এসব কিছুই না--গন্ডারের চামড়া।
--মেয়ে দুটোকে ছেড়ে দিলেন?
--কি করব স্যার,একজন আবার ফরেনার।দুতাবাসে খবর গেলে হৈ-চৈ শুরু হবে।
--সেক্স র‍্যাকেট প্রমাণ করবেন কিভাবে?
--রাইট স্যার।
--একে আটকে কি করবেন,ছেড়ে দিন।
--না মানে স্যার--।
--কি বললাম সমঝা নেহী?এসপির চোয়াল শক্ত।
এসপির গলা শুনে ঘোষবাবুর শিরদাড়া দিয়ে শীতল স্রোত বয়ে গেল।মুহূর্ত বিলম্ব না করে সামনে দাঁড়ানো সিপাইকে ধমক দিল,স্যার কি বলল শুনা নেহী?
এস পি গট গট করে বেরিয়ে জিপে স্টিয়ারিং ধরে বসলেন।পিছনে বডি গার্ড উধম সিং।
বঙ্কা ফোন কেটে দিতে হিমেশ বলল,কিরে কেটে দিলি?
--রতি না কে একটা অন্যলোক ধরেছিল।
উমানাথ বলল,কিছু একটা ঝামেলা হয়েছে।না হলে রতি তো ওরকম ছেলে নয়।বলেছিল ঝড় বাদল হলেও আমি আসব উমাদা।

User avatar
kamdevbaba
Novice User
Posts: 83
Joined: 16 Oct 2014 16:54

Re: জীবনের অন্য পৃষ্ঠা\\কামদেব

Unread post by kamdevbaba » 18 Sep 2016 23:54

[৪৬]



রত্নাকর আশপাশে চেয়ে দেখল দুটো ছেলে গারদের এককোনে ঘুমিয়ে পড়েছে।পেচ্ছাপের গন্ধে নাক জ্বালা করছে।এরমধ্যে কেমন নিশ্চিন্তে ঘুমোচ্ছে দেখে অবাক হয়।হাজতে কি খেতেটেতে দেয়না?তালা খোলার শব্দ পেয়ে রত্নাকর দেখল খালিহাত একজন সিপাই।প্রথমে মনে হয়েছিল বুঝি খাবার নিয়ে এসেছে।
--এই নিকালো।
রত্নাকর এদিক-ওদিক দেখে।সিপাই আবার ধমক দিল,সমঝা নেহি?নিকালো।
রত্নাকর বুঝতে পারে তাকেই বলছে।ধীরে ধীরে উঠে দাড়াতে গিয়ে বুঝতে সারা গা-হাত-পা বেশ ব্যথা।ল্যাংচাতে ল্যাংচাতে হাজত থেকে বেরোতে ওসি ডাকল,এই এদিকে আয়।
রত্নাকরের কান্না পেয়ে যায় আবার মারবে নাকি?ওসির কাছে যেতে টেবিলে রাখা জিনিস পত্তর দেখিয়ে বলল,এগুলো নিয়ে যা।
স্বস্তির শ্বাস ফেলে রত্নাকর।টাকা পয়সা মোবাইল তুলে পকেটে ভরে দরজার দিকে এগিয়ে যায়।নিত্যানন্দ ঘোষ সেদিকে তাকিয়ে ভাবে তার অবস্থা শাখের করাতের মত।এই এস পি শুনেছে হেভি হারামী।আরেক দিকে আম্মাজী কি মুখ নিয়ে আম্মাজীর কাছে দাড়াবে?যা সত্যি তাই বলবে তাছাড়া উপায় কি?কপালে যা আছে তাই হবে।
রাস্তায় এসে দাড়াল রত্নাকর।মাথার উপর নক্ষত্র খচিত বিশাল আকাশ। কোথায় নিয়ে আসা হয়েছে তাকে চিনতে পারেনা।এতরাতে যাবে কোথায়?গাড়ী ঘোড়ার দেখা নেই, দোকানপাটও বন্ধ।কাছাকাছি কোনো পার্ক থাকলে সেখানে শুয়ে রাতটা কাটিয়ে দেওয়া যেত।রাস্তার ধার ঘেষে ধীর পায়ে এগোতে লাগল।হাজতবাস বাকী ছিল সেটাও হয়ে গেল।
সারাদিনের ঘটনা মনে মনে ভাবার চেষ্টা করে।উমাদা কি ঘুমিয়ে পড়েছে নাকি বউয়ের সঙ্গে গল্প করছে রাত জেগে।সামনে গিয়ে দাড়াবার মুখ নেই।
পিছনে একটু দূরে দাঁড়িয়ে আছে পুলিশের জীপ।উধম সিং চুপচাপ লক্ষ্য করছে স্যারকে।কোন গড়বড় হল,স্যারকে কখনো এভাবে দেখেনি।শালে ওসি কুছু বলেছে? নানা প্রশ্ন মনে উকিঝুকি দিলেও জিজ্ঞেস করার সাহস হয়না।এসপি সাহেব রুমাল বের করে চোখ মুছলেন।
--সিংজি?
--জ্বি সাব?
--আপনার দেশ কোথায়?
--বিহারে আরা জিলা।
--কে আছে সেখানে?
উধম সিং ইতস্তত করে,এত বড় অফসার তার ব্যাপারে খোজ খবর নিচ্ছেন।
--কেউ নেই?
--জি স্যার আমার আউরত আছে একটা বেটা আছে।
--আপনার চিন্তা হয়না?
--জি চিন্তা হয়।কিন্তু জমিন জায়দাদ না থাকলে কলকাত্তা নিয়ে আসতাম।
উধম সিং-র স্যারকে আজ অন্য রকম মনে হয়।
এস পি সাহেব গাড়ীতে স্টার্ট দিয়ে বললেন,ঐ যে ছেলেটা যাচ্ছে ওকে জীপে তুলে নেবেন।
--স্যার ওহি আদমী থানায় ছিল।উধম সিং-র কথা শেষ হতে না হতেই জীপ রত্নাকরের গা ঘেষে ব্রেক করে।উধম শিং লাফিয়ে নেমে রত্নাকরকে জীপে তুলে নিল। হা-করে সিপাইজিকে দেখে রত্নাকর।ভয়ডর কিছুই বোধ করেনা।রত্নাকরের মনের অবস্থা সমুদ্রে পেতেছি শয্যা শিশিরে কিবা ভয়।
এস পি বাংলোর কাছে জীপ থামতে কাউর ম্যাম ভিতরে ঢুকে গেল।রত্নাকরের একটা ঘরে আশ্রয় জুটলো সেটা জিম, ব্যায়ামের সরঞ্জাম ভর্তি।এখানে তাকে কেন আনা হল,তার অপরাধ কি তার সদুত্তর না পেলেও রাতে মাথার উপর একটা ছাদ জুটেছে ভেবে ভাল লাগল।মেঝেতে এক জায়গায় শোবার আয়োজন করছিল এমন সময় এক মহিলা এসে একটা প্লেটে রুটী তরকা দিয়ে গেল।ক্ষিধেতে নাড়ি ছিড়ে যাবার জোগাড় তাহলেও তার পক্ষে নির্বিকার থাকা আর সম্ভব হচ্ছেনা।সেই মহিলা আবার যখন শতরঞ্চি বালিশ দিতে এল রত্নাকর জিজ্ঞেস করল,দিদি এইসব আমাকে কেন দিচ্ছেন?
--জানিনা ছ্যার বললেন তাই দিলাম।খেয়ে শুয়ে পড়েন।মহিলা চলে গেল।
উধম সিং গেস্টরুমে আশ্রয় নিয়েছে।সেখানেই ঘুমায় বরাবর।
ক্ষিধের মুখে তরকা রুটি আচার বেশ ভালই লাগল।কপালে যা আছে তাই হবে তা নিয়ে রত্নাকরের চিন্তা নেই।যা হয়েছে তার চেয়ে বেশি আর কিইবা হতে পারে।
ভোরবেলা ঘুম ভাঙ্গতে ধড়ফড়িয়ে উঠে বসে।কাল রাতের কথা মনে পড়ল।নজরে পড়ল একটু দূরে ট্রেডমিলে পিছন ফিরে হাটছে একজন।পরনে শর্টস গায়ে কালো টি-শার্ট কাধে সাদা তোয়ালে। ঘাড় অবধি ছাটা চুল,পিছন থেকে দেখেও বোঝা যায় মহিলা।একসময় মহিলা ট্রেডমিল হতে নেমে তোয়ালে দিয়ে ঘাম মুছে তার দিকে তাকিয়ে হেসে বললেন,ঘুম হয়েছে?
রত্নাকর মহিলাকে দেখতে দেখতে অতীত হাতড়ায়।একসময় চিনতে পেরে লজ্জায় মাথা ঝুকে পড়ে।
--সারারাত বাইরে কাটালি আণ্টি চিন্তা করবেন না?
রত্নাকর মাথা তোলেনা চুপ করে থাকে।মহিলা কাছে এসে বলল,উত্তর দিচ্ছিস না।দেবো থার্ড ডিগ্রি?
--মা নেই,মারা গেছে।গোজ হয়ে বলল রত্নাকর।
--আণ্টি মারা গেছে?আমার বাপুও নেই। খুশবন্ত কি যেন ভাবেন তারপর বললেন,এই জন্য তোর এই অধঃপতন।এতদিন পর তোকে এভাবে দেখব ভাবিনি।
--তোমার ভাবনা মত দুনিয়া চলবে এরকম ভাবলে কি করে?খুশিদি আমি এখন যাচ্ছি?
--যাবি।এখন বাথরুমে গিয়ে মুখ হাত ধুয়ে আমার ঘরে আয়। তোর ঠোটে কি হয়েছে দেখি-দেখি?খুশবন্ত হাত বাড়িয়ে দেখতে গেল।
--আমি নোংরা,আমার গায়ে হাত দেবেনা।রত্নাকর এক ঝটকায় হাত ঠেলে সরিয়ে দিল।
খুশবন্ত ঠাস করে এক চড় মেরে বলল,অন্যায় করে আবার তেজ দেখানো হচ্ছে?
রত্নাকর গাল চেপে ধরে কেদে ফেলে বলল,তুমি আমাকে মারলে?
--বেশ করেছি আবার মারব।যা ফ্রেশ হয়ে আমার ঘরে আয়,কথা আছে।
খুশবন্ত নিজের ঘরে এসে নিজেকে আয়নায় দেখল।অতবড় ছেলেকে মারা ঠিক হয়নি।কিন্তু এমন রাগ হয়ে গেল।একটা লুঙ্গি পরে ঘামে ভেজা টি-শার্ট খুলে জামা গায় দেয়।ঘোষবাবু রাতে খুব মেরেছে তবু নাকি টু-শব্দটি করেনি,চুপচাপ সহ্য করেছে।আর এখন একচড়ে কেদে ফেলল? আঘাত সম্ভবত গালে নয় লেগেছে আরও গভীরে।
রত্নাকর এল,মুখ থেকে জল গড়িয়ে পড়ছে।খুশি তোয়ালে এগিয়ে দিয়ে বলল,মুছে ফেল।
--তোকে কেন মারলাম বলতো?
রত্নাকর মুখ থেকে তোয়ালে সরিয়ে তাকালো।খুশবন্ত বলল,মনে আছে তুই একদিন বলেছিলি তুমি টাচ করলে সব মালিন্য ধুয়ে মুছে যায়?
কতদিন আগের কথা খুশিদি ঠিক মনে রেখেছে,ফিক করে হাসল রত্নাকর।
--হাসলি যে?
কাজের মহিলা একটা ট্রেতে ডিমটোস্ট আর চা দিয়ে গেল।রত্নাকর তুলে খেতে থাকে।
--কিরে বললি নাতো হাসলি কেন?
--তুমি কি ভাববে।
--ভাববো না তুই বল।
রত্নাকর গম্ভীর হয়ে যায়।তারপর দ্বিধা জড়িত স্বরে বলল,খুশিদি তুমি যদি পাড়ায় থাকতে তাহলে এমন হতনা।
খুশবন্ত অন্যদিকে মুখ ফিরিয়ে চায়ে চুমুক দিল।বুকের মধ্যে হু-হু করে উঠল। একসময় খুশবন্ত বলল,পাড়ার খবর বল।
--উমাদাকে মনে আছে?
--উমানাথ?সবাইকে মনে আছে।কেমন আছে উমানাথ?
--কাল উমাদার বউভাত ছিল।
--আর তুই সারারাত হাজতে ছিলি?ঠিক আছে স্নান করে বিশ্রাম কর।আমি একটূ ঘুরে আসি,একসঙ্গে খাবো।পরে শুনবো সব কথা।
দ্রুত পোশাক পরে তৈরী হয়ে নিল।উচু গলায় ডাকল,জানকি।
সেই মহিলা আসতে খুশবন্ত বলল,একে দেখা শোনা কোরো।স্নান করার সময় ওকে আমার একটা লুঙ্গি দিও।
--খুশিদি বাসায় যাব, দেরী হয়ে যাচ্ছে।
খুশবন্ত চোখ পাকাতে রত্নাকর বিমর্ষ হয়ে চুপ করে গেল।খুশবন্ত বলল,একদম বাইরে বেরোবি না।
পুলিশি পোশাকে দারুন দেখতে লাগছে খুশিদিকে।প্রায় তার সমান লম্বা ছিপছিপে শরীরের গড়ন।দরজায় দাঁড়িয়ে উধমশিং হাতে রাইফেল।
সোসাইটিতে গোছগাছ শুরু হয়ে গেছে।আম্মাজী নিজের অফিসে বসে এখানে ওখানে ফোন করছেন।ঘোষবাবু এসেছে শুনে ভিতরে আসতে বললেন।ঘোষবাবু দরজা ঠেলে ভিতরে ঢুকে বলল,প্রণাম আম্মাজী।
--বসুন।কি গল্প শোনাবেন শুরু করুণ।
নিত্যানন্দ ঘোষ মাথা নীচু করে বসে থাকে।
--কে আসামীর জামীন করিয়েছে?
--এস পি সাহেব বলল একা একা কিভাবে সেক্স করল?
--অন্য কেস দিতে পারতেন।কি নাম এস পির?
--আপনাকে আগেও বলেছি,খুশবন্ত সিংকাউর।
--বিয়ে করেনি?ঠিক আছে যান।আনন্দ কোথায় গেছে জানেন?
--মনে হয় বাড়ী চলে গেছে।
--রাবিশ।মনে হয় কি?কনফার্ম খবর চাই।
একটা নাগাদ খুশবন্ত ফিরে এল।ঘরে ঢুকে দেখল স্নান করে তার লুঙ্গি পরে ঘুমে অচেতন।সারা মুখে নির্মল প্রশান্তি জড়ানো।এমন ছেলে কিভাবে এরকম একটা নোংরা ব্যাপারে জড়িয়ে পড়ল ভেবে অবাক হয়। হঠাৎ নজরে পড়ে লুঙ্গি সরে ল্যাওড়া বেরিয়ে আছে।খুশবন্তের মুখে হাসি ফোটে,এই জন্য ওর এত চাহিদা। লুঙ্গি টেনে ঢেকে দিয়ে ডাকল,রতি?
রত্নাকর চোখ মেলে তাকিয়ে খুশবন্তকে দেখে লাজুক হেসে বলল,ঘুমিয়ে পড়েছিলাম।
--আমি স্নান করে আসছি।খুশবন্ত বাথরুমে ঢুকে গেল।
রত্নাকর বুঝতে পারেনা কেন খুশিদি তাকে আটকে রেখেছে?এমনি নাকি কোন কারণ আছে?মোবাইল বেজে উঠল।সোসাইটি থেকে ফোন এসেছে।ছুটে বাথরুমের দরজার কাছে গিয়ে বলল,খুশিদি সোসাইটী থেকে ফোন করেছে।
--ধরবই না বাজুক। বাথরুম থেকে খুশবন্ত বলল।
রত্নাকরের মনে পড়ল শিবানন্দের কথা।তাকে একেবারে দেশে পাঠিয়ে দিয়েছে।আর খোজ নেই।খশবন্ত বাথরুম থেকে বেরিয়ে দেখল জানকি টেবিলে খাবার সাজিয়ে রেখেছে।দুজনে একসঙ্গে খেতে বসল।খাওয়া দাওয়ার পর বিছানায় দুজনে মুখোমুখি বসল।রতিকে অনেকদিন চেনে,সব কিছুর গভীরে যাবার প্রবণতা বরাবর।মেয়েদের প্রতি ছিল নিবিড় শ্রদ্ধাবোধ।সেই রতিকে এভাবে দেখবে কল্পনাও করতে পারেনি।হাজতে যখন মুখ গুজে বসেছিল তার চোখে জল এসে গেছিল। খুশবন্ত জিজ্ঞেস করে,এবার সত্যি করে বলতো কিভাবে তুই এই চক্রে পড়লি?
রত্নাকর আদ্যোপ্যান্ত সমস্ত ঘটনা একের পর এক বলে গেল।
--তোকে কোনো প্রশ্ন করল না ব্লাড টেস্ট করল তখন কোনো সন্দেহ হল না?
--খুশিদি তুমি আম্মাজীকে দেখোনি,অদ্ভুত ক্ষমতা আমার সম্পর্কে সব গড়্গড় করে বলে দিল--।
--সে তো আমিও বলতে পারি।
--আহা তুমি আমাকে জানো তাই।
--আম্মাজি লোক দিয়ে খবর নিয়ে জানতে পারেনা?
--তাছাড়া আম্মাজীর--না না সে তোমাকে বলতে পারবো না,আমি কেমন সম্মোহিত হয়ে গেলাম,যা যা বলছিল করে গেলাম।
খুশবন্ত রতির দিকে তাকিয়ে মুচকি মুচকি হাসতে থাকে।রত্নাকরের অবাক লাগে জিজ্ঞেস করে,তুমি ভাবছো বানিয়ে বলছি?
--শোন রতি আমি একটা সাধুকে দেখেছিলাম,এক গেলাস দুধে পেনিস ডুবিয়ে দুধ টেনে গেলাস ফাকা করে দিল।আর এক বুজ্রুক আউরতের যোণী থেকে চন্দনের সুবাস বেরোচ্ছিল।
--তুমি বলছো বুজ্রুকি?
--সত্যি না নিথ্যে জানিনা?তোকে দিয়ে কাজ হাসিল করে নিল এটাই আসল সত্যি। তুই গ্রাজুয়েশন করেছিস?
--হ্যা।
--আর লেখালিখি?
--একটা উপন্যাস লিখেছি।
--কোথায় দেখি।
--আমি সঙ্গে নিয়ে ঘুরছি নাকি? সরদার পাড়ায় আছে যেখানে থাকি।
খুশবন্তের মন অতীতে হারিয়ে যায়।আসার দিন রতির সঙ্গে দেখা করতে গেছিল।ইচ্ছে ছিল রতিকে নিজের ঠিকানা দিয়ে যোগাযোগ রাখতে বলবে কিন্তু দেখা হয়নি।রতি বিশাল এক চক্রে জড়িয়ে পড়েছে সহজে ওরা ওকে ছেড়ে দেবেনা।
--তোকে একটা কথা বলব,রাখবি?
--তোমার কথা আমি শুনিনা বলো?
--ঠিক আছে।তুই তোর মালপত্তর সব এখানে নিয়ে আয়।
প্রস্তাবটা রত্নাকরের মনোপুত হয়না সে ঘুরিয়ে বলল,খুশদি আমি মাঝে মাঝে এসে তোমার সঙ্গে দেখা করবো?
খুশবন্ত বুঝতে পারে ওর আত্মসম্মানে লাগছে।কিন্তু একা ছাড়লে আবার ওদের খপ্পরে গিয়ে পড়বে।খুসবন্ত খাট থেকে নেমে দরজা বন্ধ করে দিল।রত্নাকর ঘাবড়ে যায়।খুশবন্ত দ্রুত জামা লুঙ্গি খুলে ফেলল,পরনে কেবল ব্রা আর প্যাণ্টি।আমাকে একবার কর আমিও টাকা দেবো।
রত্নাকরের চোখ দিয়ে ঝরঝর করে জল পড়তে থাকে।খুশবন্ত বলল,কিরে আয়।
রত্নাকর মাথা নীচু করে গাট হয়ে অন্য দিকে মুখ ফিরিয়ে বসে থাকে।
--আমি কি আম্মাজীর থেকে খারাপ?
রত্নাকর আড়চোখে তাকাতে চোখের দৃষ্ট যেন ঝলসে গেল।
খুশবন্ত বলল,ঠিক আছে আমি তাহলে সোসাইটীতে গিয়ে নাহয়--।
কথা শেষ হতে না-হতেই রত্নাকর খাট থেকে নেমে খুশিদির পা জড়িয়ে ধরে বলল,না না তুমি ওখানে যাবেনা,খুশিদি সোসাইটি নোংরা জায়গা তুমি যাবেনা।
--পা ছাড়--পা ছাড়।
--না তুমি বলো তুমি ওখানে যাবে না।
--তোর কথা কেন শুনব তুই আমার কথা শুনিস?
--শুনব সব কথা শুনব।বলো তুমি ওখানে যাবেনা?
--তাহলে তুই মালপত্তর নিয়ে চলে আয়।তোর ভালর জন্য বলছি।
--ঠিক আছে।
--তুই কিন্তু কথা দিয়েছিস।খেলাপ করলে বুঝেছিস পুলিশকে ফাকি দেওয়া সহজ নয়।
দেখি তোর মোবাইলটা আমাকে দে।আসলে ফেরৎ দেবো।
খুশবন্ত তোয়ালে দিয়ে রতির চোখ মুছে দিল।রত্নাকর মনে মনে হাসে,খুশিদি ভেবেছে মোবাইল রাখলে আমি ফিরে আসবো। জানে না ঐ রকম আরেকটা মোবাইল সে আবার কিনতে পারে।

User avatar
kamdevbaba
Novice User
Posts: 83
Joined: 16 Oct 2014 16:54

Re: জীবনের অন্য পৃষ্ঠা\\কামদেব

Unread post by kamdevbaba » 19 Sep 2016 08:02

[৪৭]


বাংলোর অফিসে বসেই কাজ করছেন এস পি সাহেব।ফোন আসছে ফোন ধরছেন।
রতি লাঞ্চ সেরে চলে গেছে,বলে গেছে আসবে।তবু না-আসা অবধি ভরসা নেই।খেয়ালি ছেলে মুডের উপর চলে। ওর খুশীদিকে অন্য কেউ কিছু করুক ও চায়না, সোসাইটিতে যাবো বলতে যেভাবে পা জড়িয়ে ধরেছিল ভেবে রক্তিম হয় খুশবন্ত। অতীতের স্মৃতি চারণায় মন ডুবে যায়। প্রথম ওকে দেখেছিল যোগা ক্লাসে।চোখ বুজে ধ্যান করছিল দেখে মনে হচ্ছিল সন্ত,সেদিনই ওকে ভাল লেগে যায়। পরে আলাপ হয়েছে।একদিন রাত্রিবালা ট্যাক্সির জন্য ছোটাছুটি করছে,যখন বলল,দাড়া আমি গাড়ি নিয়ে আসছি।অবাক হয়ে বলেছিল তুমি গাড়ী চালাবে?সেই রাত্রে ওর বৌদিকে শিশুমঙ্গলে পৌছে দিয়েছিল খুশবন্ত।খুশবন্ত লক্ষ্য করেছে তার ডানপিটে ভাব রতির খুব পছন্দ।উদার মন সরল তবে পর নির্ভরশীল। ওকে একা ছাড়া কি ঠিক হল?পুলিশ পারেনা হেন কাজ নেই।
বাপুর কলকাতায় পোস্টিং হলে প্রথমে ভবানীপুর তারপর ঐ পাড়ায় চলে আসে।তখন খুশবন্ত গোখেলে বি.এ পড়ছে।তার বরাবর স্বপ্ন ছিল আই পি এস হবে।পাড়ায় বাঙালী ছেলেদের সঙ্গে মিশে গেল।দুর্গাপুজো পিকনিক এমন কি সামাজিক অনুষ্ঠানেও তাকে নেমন্তন্ন করা হত।বাঙালী মেয়েদের মত সে অতটা মুখচোরা ছিলনা।একবার পিকনিক করতে গিয়ে ,কয়েকজন ব্যাডমিণ্টন খেলছিল।ছেলেরা কোথা থেকে ঘুরে এসে খুব হাসাহাসি করছিল,একজন মজা করে বলেছিল,রতির সম্পদ দেখেছিস? রতির লজ্জায় চোখ মুখ লাল, সবাই মুখ চাওয়া চাওয়ি করছিল কিন্তু খুশবন্ত অনুমান করেছিল কি বলতে চাইছে ওরা।আজ স্বচক্ষে দেখল সেই সম্পদ,সত্যি বেশ বড় রতির ঐটা।ফোন বাজতে কানে লাগিয়ে বলল,এখন রাউণ্ডে বের হবো।এসপি খুশবন্ত সিংকাউর বেরিয়ে গেলেন।
উধমসিং পিছনে উঠে বসল।এর আগে আরো অনেকের সঙ্গে কাজ করেছে কিন্তু এই এসপি ডেয়ার ডেবল আছে।রেইড উচ্ছেদ খোদ স্পটে দাঁড়িয়ে থাকেন।কই আউরত এত সাহসী হয় উধমসিং দেখেনি আগে।মগর সাচ্চা লোককে কেউ পরসন্দ করেনা।
রতির মোবাইলে ফোন আসে,অন করে কানে লাগাতে মেয়েলী গলা শুনে কেটে দেয়।এইভাবে ভেসে যাচ্ছিল ছেলেটা।
রত্নাকরকে দেখে মিস্ত্রীরা অবাক হয়।রত্নাকর বুঝতে পারে রাতে ফেরেনি বলে ওদের চোখে কৌতুহল।
--কাল রাতে বিয়ে বাড়ীতে আটকা পড়েছিলাম।উপযাচক হয়ে বলল রত্নাকর।
--আসেননি ভাল করেছেন।একজন কাজ থামিয়ে বলল।
রত্নাকর অবাক হয়।আরেকজন বলল,দু-দুবার পুলিশ এসেছিল।রাতে এসেছিল আবার সকালেও।
বুকের মধ্যে ধক করে উঠল।বুঝতে না দিয়ে জিজ্ঞেস করে,কি বলছিল পুলিশ?
-- কি একটা লোকের খোজ করছিল।
--ভুল করেছে মনে হয়।রত্নাকর দোতলায় উঠে গেল।
ঘরে ঢুকে দরজা বন্ধ করে ঘাম মুছল।খুশীদি কি এইজন্য পীড়াপিড়ী করছিল?কি করবে এখন?বিছানা নেওয়ার দরকার নেই।কিন্তু বাক্স নিয়ে ওদের সামনে দিয়ে বেরোতে গেলে সন্দেহ করবে।এর পিছনে আম্মাজীর হাত নেই তো?তাকে ছেলের মত মনে করে মা হয়ে ছেলের কেন ক্ষতি করতে চাইবে?বারবার জানলা দিয়ে উকি দেয়,জানলায় দাঁড়িয়ে রাস্তা দেখা যায়।পুলিশ কেন তার খোজ করছে তার অপরাধ কি?অসহায় বোধ করে।হঠাৎ নজরে পড়ল,মিস্ত্রীরা রাস্তা দিয়ে গল্প করতে করতে চলেছে।কিছুটা গিয়ে রায়বাহাদুর রোডের দিকে বাক নিল।মনে হয় টিফিন করতে যাচ্ছে।আর দেরী করা ঠিক হবেনা,এইবার বেরিয়ে পড়া যাক।বাক্স নিয়ে নীচে নামতে দেখল একটা অটো রায়বাহাদুর রোড থেকে বের হচ্ছে।পিছনে লোক ভর্তি ড্রাইভারের পাশে বাক্স কোলে নিয়ে বসল।অটো স্টার্ট করতে মনে হল ঘাম দিয়ে জ্বর ছাড়ল।খুশীদির ওখানে আর কদিন তারপর কোথায় যাবে?খুশীদি অরবড় চাকরি করে ইচ্ছে করলে তার একটা ব্যবস্থা করতে পারে না? বেকার ছেলের চাকরি দরকার মুখ ফুটে বলতে হবে কেন? চাকরি থাকলে আজ কি তাকে ঐসব করতে হতো?পুজোর আগে তাদের ফ্লাট হয়ে যাবে শুনেছে কিন্তু এদিকের ঝামেলা না মিটলে ফ্লাটেই বা যাবে কি করে?আম্মাজীকে ধরা ছাড়া কোনো উপায় দেখছে না।কিন্তু আম্মাজী যদি ঐসব করতে বলে?খুশীদিকে কথা দিয়েছে আর ঐসব করবে না।অটোর ইঞ্জিনের শব্দ আরো জোরে হোক যাতে চিন্তাগুলো ছিন্নভিন্ন হয়ে যায়।
অটো থেকে নেমে বাস রাস্তার দিকে হাটতে থাকে।বাস স্টপে দেখল কৃষ্ণকলি দাড়িয়ে, তাকে দেখে মৃদু হাসলেন।অগত্যা রত্নাকরকেও হাসতে হল।অধ্যাপিকা কাছে ঘেষে এসে জিজ্ঞেস করেন,সোসাইটিতে যাচ্ছেন?
আবার চিন্তাটা ধরিয়ে দিল।রত্নাকর সম্মতিসুচক হাসল।ইতিমধ্যে বাস এসে পড়তে কৃষ্ণকলি চট করে বাসে উঠে পিছন ফিরে জিজ্ঞেস করল,উঠবেন না?
রত্নাকর বলল,পরে যাবো।
এতবড় পৃথিবীতে তার জন্য কি একটু জায়গা হবেনা?নিজেকে ভীষণ একাকী মনে হয়।বাস আসতে উঠতে যাবে কণ্ডাকটর গতিরোধ করে,বাক্স যাবেনা।
--ভাই ভাড়া দেবো।কণ্ডাকটরের মায়া হয়,পথ ছেড়ে দিল।
বাক্সটা বসার জায়গার নীচে ঢুকিয়ে দিয়ে জানলা ঘেষে বসল।কেউ জানেনা তার বাক্সে কত টাকা।যখন টাকা ছিল না,ভাবনা ছিলনা।তার সঙ্গে কথা বলতে ভালবাসতো।এখন টাকা হয়েছে কিন্তু তাকে পালিয়ে বেড়াতে হচ্ছে। খান্না সিনেমার কাছে বাস বাক নেয়।মনে পড়ল ছবিদির কথা।এদিক ওদিক খুজল চোখ,কোথাও নজরে পড়লনা।এখন হয়তো সাজগোজ করছে ঘরে,সন্ধ্যেবেলা বের হবে।বিধানগরে ঢুকে ট্র্যাফিক সিগন্যালে দাঁড়িয়ে গেল বাস।তার সামনেই এক মহিলার কাট আউট,প্যাণ্টি ব্রা পরা কোন বিজ্ঞাপনের ছবি সম্ভবত।মহিলা তার দিকে তাকিয়ে হাসছে।ছবিটা এমনভাবে আকা যে দেখবে তারই মনে হবে তার দিকে তাকিয়ে, দেখতে দেখতে খুশীদির কথা মনে পড়ল।খুশীদির ফিগারটাও এরকম,খুব ভয় পেয়ে গেছিল।বাস নড়ে উঠল, ধীর গতিতে এগোতে থাকে।মহিলার দৃষ্টি তার দিকে।একসময় মিলিয়ে যায় দূরে।
কনডাকটর হাক পাড়ে এসপি বাংলো।রত্নাকর বাক্স নিয়ে নেমে স্বস্তি বোধ করে।গেটের কাছে যেতে একজন সিপাহী তেড়ে এল,কাঁহা যায়গা?
--এসপি---।
--আভি নেহি, রাউণ্ডমে হ্যায়।
রত্নাকর বুদ্ধি করে বলল,জানকি মাসী আমাকে চেনে।
--বোলা না সাম মে আইয়ে।
গোলমাল শুনে জানকিমাসী বেরিয়ে এসে তাকে উদ্ধার করে। রত্নাকরের মাথায় একটা ব্যাপার ঝিলিক দিয়ে গেল।যখনই কোনো বিপদে পড়ে তাকে উদ্ধার করে কোনো না কোনো মহিলা।তাকে যে ঘরটায় বসতে বলা হল,সেটি স্টোর রুম।দুপুরে যাবার সময় দেখে গেছে ফাইল-পত্তরে ঠাষা এদিক-ওদিক ছড়িয়ে থাকা ভাঙ্গাচোরা ঝুলকালিতে জড়ানো আসবাব।সেসব একদিকে সরিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে।দেওয়াল ঘেষে একটা ক্যাম্প খাট।ঘরে দু-একটা পোকা-মাকড় থাকলেও এখানে পুলিশ ঢুকে তাকে বিব্রত করতে পারবেনা ভেবে আশ্বস্থ বোধ করে রত্নাকর। জানকি মাসী চা নিয়ে ঢুকল।
সামনে জীপে কয়েকজন সিপাই সহ ওসি সিকদারবাবু পিছনে এসপি সাহেবের জীপ এসে দাড়ালো সোসাইটির নীচে।খুশবন্ত সিংকাউর জীপ থেকে নেমে চারপাশ ঘুরে দেখলেন।সিকাদারবাবু জিজ্ঞেস করল,স্যার ভিতরে যাবেন?
খুশবন্ত সিংকাউর সানগ্লাস খুলে হাসলেন।
--আম্মাজী ধর্মপ্রাণ মহিলা দেখলেও পুণ্যি স্যার।ক্যালানের মত হেসে বলল সিকদারবাবু।
--আপনে বহুৎ পুন্য কামায়া?
--হে-হে-হে আসি মাঝে সাঝে।বিব্রত স্বরে বলল সিকদারবাবু।
খুশবন্ত জীপে উঠে স্টার্ট করতে সিকদারের জীপ অনুসরন করে।উধম সিং পিছনে বসে সিকদারকে ইঙ্গিত করে বলল,বাঙালী লোক বহুৎ হারামী।
--হারামী সব মুলুকেই পাবেন।খুশবন্ত বললেন।
--জী সাব।
রতি ফিরেছে কিনা কে জানে।যোগ ক্লাসে ওকে দেখে ভাল লেগেছিল।তারপর ঘণিষ্ঠতা হয়।লাজুক মুখচোরা স্বভাব।ওকে দিয়ে বলিয়ে না নিলে নিজে মুখ ফুটে কিছু বলবেনা।
জানকীর সঙ্গে রতির বেশ ভাব জমে গেছে।বহুকাল জানকি এমন মনোযোগী শ্রোতা পায়নি।তার জীবনের কথা কেউ এমন গুরুত্ব দিয়ে শুনবে ভাবেনি।জানকি তার মনের মধ্যে জমে থাকা অতীতকে তুলে ধরে তৃপ্তি পায়।
ভরত মহাপাত্র উড়িষ্যা হতে কলকাতায় এসেছে।প্লাম্বারের কাজ করে জীবিকা নির্বাহ করত।ভরত এবং জানকির একমাত্র মেয়ে সুভদ্রার বিয়ের উড়িষ্যায় থাকে।ভরতের মৃত্যুর পর অসহায় জানকি জনৈকের সহায়তায় এসপি বাংলোয় রান্নার কাজ পেলেও মনে শান্তি ছিলনা।এসপি ভদ্রলোক নেশা করতেন,রাতে দরজা ধাক্কাতেন।
--উনি বিয়ে করেননি?রতি জিজ্ঞেস করে।
--বিয়ে করেছে ছেলেমেয়ে আছে।সবাই দেশে থাকে।
--দেশ কোথায়?
--মুঙ্গের জেলার লোক, বিহারী।
জানকি আবার শুরু করে। অন্যত্র যাবার জন্য একেতাকে বলা শুরু করেছে।এমন সময় এসপি বদলি হয়ে গেলেন তার জায়গায় এলেন খুশবন্ত শিং কাউর।জানকি সিদ্ধান্ত বদলে এখানেই থেকে যাওয়া স্থির করে।এসপি তাকে মৌসী বলে সম্বোধন করেন,বয়স কম বাজে নেশা নেই।খুব মেজাজি এই যা দোষ। গল্প করতে করতে রত্নাকর জানকি মাসীর সম্পর্কে অনেক কথা জানল।
--এই ম্যাডম খুব ভাল?
--মেয়ে মানুষ একা একা থাকে।খুব খারাপ লাগে।
বাইরে জীপের শব্দ পেয়ে জানকি উঠে পড়ে বলল,মনে হয় ম্যাডম আসিছে।আপনে এইসব কথা ম্যাডমরে বলবেননা।জানকি চলে গেল।জানকি খুশীদির নিঃসঙ্গতার প্রতি ইঙ্গিত করে গেল।ঠিকই খুশীদি তো বিয়ে করতে পারে।
পুলিশিপোশাকে খুশীদি ঢূকে বলল,এসেছিস?কোথায় তোর জিনিসপ্ত্র?
রত্নাকর বাক্স দেখিয়ে দিল।খুশীদির বুক দেখে কে বলবে মেয়ে।আড়চোখে চেয়ে চেয়ে দেখে।খুশবন্ত বলল,খোল দেখি কি সম্পদ আছে?
রত্নাকর বাক্স খুলতে খুশবন্ত হাতড়ে দেখতে থাকে।কয়েক প্রস্থ জামা প্যাণ্ট লুঙ্গি কয়েকটা খাতা আর কয়েকগোছা টাকা।হঠাৎ বালা জোড়া নজরে পড়তে জিজ্ঞেস করে,এগুলো কোথায় পেলি?
রত্নাকর লাজুক মুখে নীচের দিকে তাকিয়ে থাকে।খুদশীদি টাকাগুলো হাতে নিয়ে বলল, এগুলো নোংরা টাকা বুঝতে পারছি কিন্তু এদুটো কোথায় পেলি?
--আমার মা দিয়েছে।
--তাহলে এগুলো বেচলেই টাকা পেতিস ঐসব করতে গেলি কেন?
রত্নাকর চুপ করে থাকে।খুশবন্ত বলল,অপরাধের অজুহাত?
--না মোটেই না।ওগুলো মা আমাকে দেয়নি।বলেছে বউকে দিবি।
খুশবন্তের হাসি পেলেও হাসেনা।বালা জোড়া ঘুরিয়ে ফিরিয়ে দেখতে দেখতে বলল,বিছানা কোথায়?
--এই কত কষ্ট করে এনেছি।দুবার পুলিশ খুজতে গেছিল জানো?
খুশবন্তের এই আশঙ্কা ছিলনা তা নয়।রতিকে বলল,তুই বড় ঝামেলায় জড়িয়ে পড়েছিস।এবার বুঝতে পারছিস কেন তোকে এখানে আসতে বলেছিলাম?কই দেখি তোর উপন্যাস?
রত্নাকর একটা খাতা এগিয়ে দিল।খুশবন্ত পড়তে চেষ্টা করে,অবিয়--।
রত্নাকর বলল,অব্যক্ত প্রেম।মানে যে কথা বলা হয়নি।
--যে কথা বলা হয়নি।এটা শুনতে আরো ভাল লাগছে।ঠিক আছে একটূ বিশ্রাম করে আমার ঘরে আয়।ভাবছি আজ আর বেরবো না।
খুশবন্ত খাতা আর বালাজোড়া নিয়ে চলে গেল। রত্নাকর বুঝেও কিছু বলতে পারেনা।হয়তো ভুল করে নিয়ে গেছে খেয়াল হলে দিয়ে দেবে।অন্যের বালা খুশীদি নিতে যাবে কেন?


Post Reply